শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

খবরের শিরোনাম:

ফেসবুক পোস্ট কেন্দ্র করে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত-৪

অলি আহমদ মাহিন, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার সদর উপজেলার আপারকাগাবালা ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের উপনির্বাচনের পরদিন রাতে ফেসবুক পোস্ট কেন্দ্র করে বিজয়ী প্রার্থী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন উভয় পক্ষের অন্তত ৪ জন।

সোমবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে কাগাবালা বাজারে দু’পক্ষের মধ্যে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে আহত হন, পরাজিত প্রার্থী মোঃ সাহেব আলীর সমর্থক ও মৌলভীবাজার সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী রুহান মিয়া (২১), পিতা হারুন মিয়া, ওমান প্রবাসী এমদাদ উদ্দিন (৪০) পিতা আনোয়ার হোসেন ও এমদাদুল হক। আর বিজয়ী প্রার্থী স্বাধীন মিয়ার পক্ষে আহত হয়েছেন মাল্লুম মিয়, পিতা আনোয়ার হোসেন। আহতদের সবার বাড়ি কাগাবালা গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়, আপারকাগাবালা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য দিলওয়ার হোসেন তিন মাস পূর্বে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলে ওই ওয়ার্ড শুন্য হয়ে যায়। শুন্য ওই ওয়ার্ডে ২৮ এপ্রিল ছিল পূর্ব নির্ধারিত উপনির্বাচন। নির্বাচনে মেম্বার প্রার্থী স্বাধীন মিয়া ৭৫৭ ভোট পেয়ে নির্বাচিত হন, আর তাঁর প্রতিপক্ষ প্রার্থী মোঃ সাহেব আলী ৪৯৪ ভোট পেয়ে পরাজিত হন। এতে বিজয়ী প্রার্থীর সমর্থকরা ফেসবুকে পরাজিত প্রার্থী সাহেব আলীর সমর্থকেদের নিয়ে আপত্তিকর পোস্ট দেয়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে দা, লাঠিসোঁটা সহ দেশীয় অস্ত্র নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের ৪ জন আহত হন। পরে আহতদের উদ্ধার করে মৌলভীবাজার সদর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের মধ্যে এমদাদুল হক নামে এক যুবক গুরুতর আহত হলে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য স্বাধীন মিয়ার দাবী নির্বাচনের দিনই আমার প্রতিপক্ষ সংঘর্ষ বাঁধাতে চেয়েছিল, তবে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের কারণে তারা সুযোগ পাননি। তিনি বলেন, ফেসবুক পোস্টের বিষয়টি জানা নেই, নির্বাচনে পরাজিত হয়েই তারা হুমকি-ধামকি দিতে শুরু করে। আর পরাজিত মেম্বার প্রার্থী মোঃ সাহেব আলীর দাবী, বিজয়ী প্রার্থীর সমর্থকরা নির্বাচনের পর থেকে ফেসবুক পোস্ট সহ বিভিন্নভাবে আমার সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে আসছে। এর প্রেক্ষিতেই তারা হামলা চালিয়ে আমার সমর্থকদের আহত করেছেন।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, নির্বাচনকে কেন্দ্র করে দু’প্রার্থীর অভ্যান্তরিন দ্বন্দের কারণে তাদের সমর্থকদের মধ্যে হামলার ঘটনা ঘটে। এ বিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.